শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে বাঁধের কাজে গাফিলতির পিআইসির চারজন আটক

জগন্নাথপুরে বাঁধের কাজে গাফিলতির পিআইসির চারজন আটক

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের কাজে অনিয়ম ও গাফিলতির অভিযোগে চার পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতিকে আটক করা হয়েছে।
মঙ্গলবার নলুয়া হাওর থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুয়া হাওরের পোল্ডার-১ আওতাধীন ১ নম্বর প্রকল্পের পিআইসি সভাপতি কামালখাল গ্রামের যুবরাজ মিয়া, ২ নম্বর প্রকেল্পর সভাপতি তেলিকোণা গ্রামের আম্বাদুল হক, ৭ নম্বর প্রকল্পের সভাপতি (পিআইসি) চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিন ওয়ার্ডের নারী সদস্য ইসমাইল চর গ্রামের শান্তনা ইসলাম, নলুয়া হাওরের ৯ নম্বর প্রকল্পের সভাপতি চিলাউড়া গ্রামের বাসিন্দা সাব্বির আহমদ।

গতকাল হাওরে প্রশাসনের পক্ষ থেকে তিনটি টিম বাঁধের কাজের অগ্রগতি সরেজমিন পরিদর্শনকালে ওইসব প্রকল্পের সভাপতিতের আটক করা হয়। অভিযানে নেতৃত্বদানকারীরা হলেন, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুনুর-অর-রশিদ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শাকিল আহমদ ও শোভন রাইমা। এসময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রব সরকার, জগন্নাথপুর থানার এসআই মনিরুজ্জামান, এএসআই মশাহিদসহ পানি উন্নয়ন বোর্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আটক ৭ নম্বর প্রকল্পের সভাপতি শান্তনা ইসলাম বলেন, সময়ে মতো মাটি কাটার শ্রমিক ও মেশিন না পাওয়ায় বাঁধের কাজে বিঘিœত হয়েছে। এরমধ্যে বাঁধের কাজে নিয়োজিত মাটির কাটার গাড়ীর চালক কাজ না করেও চলে গেছে। এজন্য কাজে দেরি হয়েছে। তবে গাফিলতি করেনি। সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুনুরÑঅর-রশিদ বলেন, বাঁধের কাজেও কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হলেও আইনানুগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে আটকের ঘটনায় হাওরের বাঁধের কাজের দায়িত্বরত লোকজনের মধ্যে আতঙ্ক জড়িয়ে পড়েছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম আটকদের সত্যতা নিশ্চিত করে বলেন, বাঁধের কাজে অনিয়ম ও ক্রুটি থাকায় তাদেরকে আটক করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে মাটির ভরাটের কাজ সর্ম্পন না হলেও প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সদস্যদের বিরুদ্ধে আইনানুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী হাসান গাজী বলেন, জগন্নাথপুর উপজেলায় এবার ৫০ টি প্রকল্পে ৫ কোটি ৪৭ লাখ টাকা বরাদ্দে ৩২ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। ২৮ ফেব্রুয়ারি শতভাগ কাজ শেষ হওয়ার কথা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com